মেনু নির্বাচন করুন

ধলঘাটা মনির চর ও ধলঘাটা শরইতলা বেড়ীবাঁধ সড়ক

ধলঘাটা মনির চর ইহা ধলঘাটা ইউনিয়ন সৃষ্টির পূর্ব থেকে এই মনির চরটি সৃষ্টি হয়। তৎকালিন ব্যাক্তি মোহাম্মদ মনিরুজ্জমান ইহাতে মাছ ধরতে গেলে উক্ত বেলাভূমিতে মারা যায় থখন থেকে এই চরটির নাম করণ করা হয় মনির চর।

ধলঘাটার দক্ষিণে বঙ্গোপ সাগর সংলগ্ন মনির বীচের ছবিটি আপনাদের দেখার সুবিধার্থে সংযুক্ত করিলাম। এই বীচে আসতে হলে:-

ঢাকা

ঢাকা-চট্রগ্রাম-কক্সবাজার হতে আরাকান মহাসড়ক পথে সরাসরি চকরিয়া থানা রাস্তার মাথা, সেখান থেকে বদরখালী হয়ে কালারমা ছড়া বাজার ষ্টেশন। তথা হতে পশ্চিম মুখি অর্ধ কিলো মিটার গেলে ধলঘাটা যাওয়ার বোট/ নৌকা যোগে ধলঘাটা সাপমারার ডেইল ঘাটে, সেখান থেকে  ধলঘাটা ইউনিয়ন পরিষদ ১.৫ কিলোমিটার।

কক্সবাজার সদর   হতে স্প্রীট বোট বা কাটের বোটে করে মহেশখালী উপজেলা ষ্টেশন, সেখান থেকে সি, এনজি/টেক্সি/জীপ গোগে কালারমা ছড়া বাজার ষ্টেশন। তথা হতে পশ্চিম মুখি অর্ধ কিলো মিটার গেলে ধলঘাটা যাওয়ার বোট/ নৌকা যোগে ধলঘাটা সাপমারার ডেইল ঘাটে, সেখান থেকে  ধলঘাটা ইউনিয়ন পরিষদ ১.৫ কিলোমিটার। ইউনিয়ন পরিষদ ২৭ কিলোমিটার ।

(ভাড়া ১৫০/২০০)টাকা।

 

জলপথে ঢাকা-চট্রগ্রাম-কক্সবাজার হতে জলপথে নৌকা,ইঞ্জিন বোট ও ট্রলারের মাধ্যমে ধলঘাটা সাপমারার ডেইল ঘাটে, সেখান থেকে  ধলঘাটা ইউনিয়ন পরিষদ ১.৫ কিলোমিটার।

মাতার বাড়ী ইউনিয়ন হয়ে: ঢাকা-চট্রগ্রাম-কক্সবাজার হতে আরাকান মহাসড়ক পথে সরাসরি চকরিয়া থানা রাস্তার মাথা, সেখান থেকে বদরখালী হয়ে মাতার বাড়ী রাজ ঘাটা হয়ে গাড়ী যোগে সাইরার ডেইল ভায়া ধলঘাটা সুতরিয়া বাজার আর সেখানেই উক্ত বীচ :(ভাড়া ১০০/১৬০) টাকা চকরিয়া হতে।

 

মোহাম্মদ গিয়াস উদ্দিন।

পরিচালক:

ধলঘাটা তথ্য ও সেবা কেন্দ্র।

০১৮১৫ ৯৪১৩৯৫

গবেষক ও লেখক

মো: গিয়াস উদ্দিন।

পরিচালক- ধলঘাটা ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র।

০১৮১৫ ৯৪১৩৯৪


Share with :

Facebook Twitter